কম্পিউটার অটো আপডেট বন্ধ করুন ২ মিনিটে

2
724
Auto update off

আসসালামুআলাইকুম । ফ্রি টিউন্স ২৪ ডট কম এ আপনাকে স্বাগতম । আশা করি ভালো আছেন । আপনাদের শুভ কামনা করেই শুরু করছি আমাদের আজকের টিউন্স । আমাদের আজকে টিউন্স টি হচ্ছে কি করে কম্পিউটার অটো আপডেট বন্ধ করবেন । আমাদের মধ্যে অনেকেই আছি (কম্পিউটার অটো আপডেট বন্ধ) এই ধরনের ছোট সমস্যা গুলোর সমাধান আমরা জানি না । মুলত তাদের জন্যই আমাদের এই ব্লগ পোস্টটি করা । এই সমস্যা খুবই বিরক্তিকার একটা সমস্যার মধ্যে প্রধান সমস্যা । কম্পিউটারে ডাটা কানেকশন অন করলেই আপনার অবর্তমানে সমস্ত ডাটা আপডেট করে শেষ করে ফেলবে । আপনি কি চান আপনার সমস্ত ইন্টারনেট শেষ হয়ে যাক ? তাছাড়া যখন আপডেট নিবে কম্পিউটার তখন অনেকটা স্লো কাজ করে । ফলে আরও বিরক্তিকর লাগে । এজন্য আমার মতে এটাকে বন্ধ করা জরুরী মনে করি । আবার অনেকের জন্য সুবিধা যারা Wifi নেট ব্যবহার করেন । আর হ্যা আপডেট জিনিসটা কে না চায় বা কার ভালো লাগেনা ? কিন্তু সেই আপডেটটা আবার যদি ক্ষতি হয় তবে কার ভালো লাগবে বলুন । তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি ।

প্রথমেই আপনার কম্পিউটারের ডেস্কটপ থেকে start বাটনে ক্লিক করুন । তারপর দেখুন সার্চ অপশন পাবেন সেখানে সার্চ করুন Auto update । তারপর দেখুন Turn automatic update 0n or off অপশন পাবেন । নিচের মতো চেস্টা করুন ।

তারপর নিচের মতো করুন ।

Auto update for Windows

এরপর নিচের ছবি ফলো করুন । যেভাবে দেখানো হয়েছে ঠিক সেভাবে করুন । তারপর OK বাটনে ক্লিক করুন ।

Auto update for Windows

ব্যস কাজ শেষ । এর পর আর আপনার অটো আপডেট চাইবে না ।

ধন্যবাদ সবাইকে ।

2 COMMENTS

  1. আমি windows 8.1 ইউজ করি। কয়েকদিন ধরে ক্রম এ একাধিক TAb ওপেন করলেই পিসি ধুপ করে বন্ধ হয়ে যাচ্ছে। একদিনে কয়েকবার করে এমন হচ্ছে।
    এটার সমাধান কি জানেন?

    • আপনার ক্রোম ব্রাউজারটি unstall করে তারপর আবার install করুন। তারপর দেখুন কম্পিউটার ঠিক হয় কি না। তারপর না হলে নতুন windows setup করুন। ধন্যবাদ কমেন্ট করার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here