ইংলিশ মুভি দেখুন বাংলা সাবটাইটেল দিয়ে খুব সহজেই

0
169

আসসালামুআলাইকুম । কেমন আছেন বন্ধুরা …? আশা করি ভালো আছেন । আপনাদের শুভ কামনা করে শুরু করছি আমাদের আজকের টিউটোরিয়াল । আমাদের আজকের টিউটোরিয়াল খুব সহজেই কি করে ইংলিশ মুভি বাংলা সাবটাইটেল দিয়ে দেখবেন । আমাদের মধ্যে অনেকেই ভাবছি সাবটাইটেল আবার কি …? তাদের জন্য সহজ ভাষায় বলছি সাবটাইটেল এখানে বোঝানো হয়েছে , আমরা অনেক সময় মুভি দেখি সাথে মুভির নিচের দিকে ইংলিশ অথবা নানান ধরনের লেখা থাকে । অর্থাৎ ছবিতে যে ভাষা বলে তা নিচে অন্য ভাষায় লেখা থাকে । এটাই হচ্ছে সাবটাইটেল । এটাই কিকরে করতে হয় সেটাই আপনাদের দেখাবো । তো চলুন শুরু করি ।

subtitle

 

প্রথমেই আমাদের মুভি নির্বাচন করতে হবে । কোন মুভির জন্য  আপনি সাবটাইটেল চাচ্ছেন । তার নামটা কপি করুন কোন ভাবে যেন ভুল না হয় । যেমন আমি একটা মুভি নির্বাচন করেছি সেটার নাম X_Men_Apocalypse_[2016] দেওয়া আছে । আমি এখন   X Men Apocalypse [2016] নাম টা কপি করে নিলাম । তারপর নিচের লিংকে ক্লিক করে সার্চ বক্সে সার্চ করুন । তার পর আপনি যে ভাষা চাচ্ছেন সেটা ডাউনলোড করুন নিচের মতো ।

সাবটাইটেল লিংকঃ https://subscene.com/subtitles

subtitle

subtitle

 

এরপর ডাউনলোড করা সাবটাইটেলটি এবং ঐ ছবি টি একই ফোল্ডারে রেখে ছবিটি -কম্পিউটার থেকে যদি হয় তবে Km player অথবা pot player দিয়ে অপেন করুন । এরপর আপনার প্লেয়ারে মুভি প্লে করার পর মাউচের রাইট বাটন ক্লিক করে তারপর Km player হলে Open subtitle এবং pot player হলে Browse subtitle এ ক্লিক করে যেখানে আপনি সাবটাইটেলটি রেখেছিলেন সেটাতে ক্লিক করে দেখিয়ে দিন । ব্যস কাজ শেষ ।

আর যদি মোবাইল থেকে হয় তাহলে Mx Player হলেই হবে । প্লেয়ারে মুভি প্লে করার পর উপরের ডানপাশের থ্রি ডট এ ক্লিক করুন  এরপর subtitle এ ক্লিক করুন । তারপর Open এ ক্লিক করুন । এরপর যদি আপনি সাবটাইটেল টি Same Folder এ রেখে থাকেন তাহলে আপনার মুভির নামের পাশে .srt এরকম একটা ফাইল আসবে । এরকম [ X Men Apocalypse (2016) Bangla By T4nvir For Km.srt ] এটাতে ক্লিক করলেই কাজ শেষ । এখন দেখুন আপনার ছবির নিচে বাংলায় লেখা আসছে ।এর পরেও যদি কেউ না বুঝে থাকে তবে আমাকে ফেসবুকে মেসেজ করতে পারেন । ফেসবুকে মেসেজ করতে এখানে ক্লিক করুন

 

ধন্যবাদ সবাইকে

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here