যে ৩টি ভুলে আপনার মেমোরি কার্ডটি নষ্ট হতে পারে জেনে নিন

0
35

আসসালামুআলাইকুম ফ্রি টিউন্স ২৪ ডট কম এর পক্ষ্য থেকে আপনাদের স্বাগতম । কেমন আছেন আছেন আপনারা …? আশা করি ভালো আছেন ..! আজ আমাদের আলোচিত বিষয়বস্তু হচ্ছে কি কি কারনে আপনার মেমোরি কার্ডটি নষ্ট হতে পারে । আশা করি পোস্টটি পড়লে আপনার অনেক উপকারে আসবে । তো চলুন শুরু করি ।

 

যে যে কারনে আপনার মেমোরি কার্ডটি নষ্ট হতে পারে এবং তার প্রতিকার করার উপায় বা সাবধানতা ..!

 

Card

 

  1. ভাইরাসঃ ভাইরাস এর কারণে আপনার মেমোরি কার্ডটি নষ্ট হতে পারে । আমরা অনেকেই ইন্টারনেট ব্যবহার করি কিন্তু আমাদের মোবাইলে কোন প্রকার এন্টি ভাইরাস এপস্ না থাকার কারনে ইন্টারনেটের মাধ্যেমে আমাদের ফোনে ভাইরাস প্রবেশ করে । তারপর ধীরে ধীরে আমাদের মেমোরির তথ্য গুলোকে ক্রাস করতে শুরু করে । এবং এক পর্যায় মেমোরি কার্ডকে নষ্ট করে ফেলে । এজন্য আমাদের ফোনে প্রয়োজন এন্টি ভাইরাস । যদি না থাকে তবে মাঝে মাঝে আপনার নিকটস্ত কোন কম্পিউটারে যদি এন্টি ভাইরাস এপস্ থাকে তবে আপনার কম্পিউটার থেকে চেক দিয়ে নিবেন । যদি ভাইরাস পাওয়া যায় তবে ভাইরাস ডিলেট করে দিবেন ।
  2. মানিব্যাগে রাখার কারণেঃ আমাদের মধ্যে কারো কারো ২টা বা তার অধিক মেমোরি কার্ড আছে বা থাকে । তো আমরা অনেকে মেমোরি কার্ড মানিব্যাগে রাখি কিন্তু আমরা জানি না যে মেমোরি কার্ডটি খুবই হালকা বা ঠুনকো আইসি বা টেকনিক্যাল জিনিস দিয়ে তৈরি । এতে কোন প্রকার চাপ লাগলে বা আঘাত পেলে ভেঙ্গে বা ফেটে যেতে পারে বা নষ্ট হতে পারে । তাই কখনোই আপনার মেমোরি কার্ডটি মানিব্যাগে রাখবেন না ।
  3. মেমোরির কোন তথ্য চালু থাকা অবস্থায় মেমোরি কার্ড রিমুভ করাঃ মনে করুন আপনি আপনার মেমোরি কার্ডের কোন ভিডিও গান কোন এপস্ দিয়ে প্লে করেছেন । এমন অবস্থায় আপনার মোবাইল ফোন থেকে মেমোরি কার্ডটি বের করে ফেললেন । এতে আপনার মেমোরি কার্ডটি নষ্ট হতে পারে । তাই এরকম কাজ কখনোই করবেন না ।

 

যদি আমাদের পোস্টটি আপনাদের কোন উপকারে আসে তবে অবশ্যই লাইক কমেন্ট করে জানাবেন ।

 

ধন্যবাদ সবাইকে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here