আসসালামুআলাইকুম । ফ্রি টিউন্স ২৪ ডট এ আপনাকে স্বাগতম । আশা করি ভালো আছেন.! আমিও আপনাদের দোয়ায় ভালো আছি । আজ আপনাদের জন্য জন্য যে টপিকটা থাকছে তা হলো কি করে আপনি আপনার কম্পিউটারের KM Player এর অটো আপডেট বন্ধ করবেন সাড়া জীবনের জন্য । বর্তমান যে মেইন বিষয়টা সেটা হচ্ছে আমরা সবাই ইন্টারনেট ব্যবহার করি । আর এর সাথে যারা KM Player ব্যবহার তারা তাহলে নিশ্চয়ই জানেন যে ইন্টারনেট কানেকশন দেওয়া মাত্রই যদি KM Player অপেন করেন তাহলেই শুরু হলো আপডেট আপডেট আপডেট । এই অটো আপডেট বন্ধ করার জন্যই আর আপনার প্যারা বন্ধ করার জন্যই এই টিপসটি । প্রথম থেকে শেষ পর্যন্ত ভালো করে ফলো করুন ত না হলে কাজটি সম্পুর্ন ভাবে করতে পারবেন না । তো চলুন শুরু করি ।

আমাদের মধ্যে অনেকেই আছি যারা কম্পিউটারে ভিডিও দেখার জন্য KM Player ব্যবহার করি । এটা খুবই জনপ্রিয় একটি এপ । প্রত্যেকের-ই এই এপটি পছন্দ হবে । কিন্তু এই এতো সুন্দর পছন্দের এপটি ডাটা কানেকশন দিয়ে বা ইন্টারনেট কানেকশন দিয়ে তারপর কোন ভিডিও প্লে করলে অটো আপডেট চাইবে প্রতি মুহুর্তে অটো আপডেট চায়বে । এটা খুবই বিরক্তিকর একটা বিষয় । আর এই বিরক্তি থেকে মুক্তি পেতে এবং আপনার পছন্দের এপটি আর ঝামেলা না করলে কতই না ভালো লাগবে । এই জন্য আমাদের এই টপিকটি । অনেক বগ বগ করেছি এখন শুরু করা যাক ।

প্রথমেই আপনার কপম্পিউটার থেকে বামপাশের নিচে থেকে Start বাটনে ক্লিক করে তারপর control panel এ যান ।

এরপর System and Security তে ক্লিক করুন । এরপর windows firewall এ ক্লিক করুন ।

উপরের Advanced এ ক্লিক করার পর নিচের মতো দেখতে পাবেন । এখানে প্রথমে বামপাশের outbound rules এ ক্লিক করে তারপর ডানপাশের New Rule এ ক্লিক করুন ।

উপরের ছবি তে যেভাবে আছে সেভাবেই থাকবে Next এ ক্লিক করুন । তারপর Browse এ ক্লিক করে KM Player এর যে .exe ফাইল আছে সেটিতে ক্লিক করুন তারপর অপেন এ ক্লিক করুন । ছবির মতো ।

এবার দেখুন নিচের ছবির মতো দেখতে পাবেন । আবার Next এ ক্লিক করুন ।

নিচের ছবিটি ফলো করুন ।

নিচের ছবিটির মতো নামের স্থানে KM Player এবং Description এর স্থানে একটা কিছু লেখলেই হবে । তারপর Finish বাটনে ক্লিক করুন ।

এই ছিলো কাজ । এখন আপনার Km Player এ কোন প্রকার আপডেট আপডেট.. আপডেট করবে না । যদি কারো বুঝতে সমস্যা হয় তবে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন । সরাসরি জানাতে ফেসবুকে ইনবক্স করতে পারেন । ইনবক্স করতে এখানে ক্লিক করুন

সবাইকে ধন্যবাদ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here