আসসালামুআলাইকুম । কেমন আছেন আপনারা …? আশা করি ভালো আছেন ! আপনাদের শুভ কামনা করেই শুরু করছি আমাদের আজকের টিউটোরিয়াল । তো আমাদের আজকের টিউটোরিয়াল হচ্ছে কি করে আপনি কোন এপস্ বা কোন সফ্টওয়ার ছাড়া ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন । ভিডিও ডাউনলোড করা খুবই সহজ কিন্তু অনেকেই আছেন যারা ইউটিউবে ভিডিও দেখেন কিন্তু কোন ভিডিও পছন্দ হলে তা ডাউনলোড করতে পারেন না । তো তাদের জন্য আমার আজকের টিউটোরিয়াল । তো কথা না বাড়িয়ে চলুন দেখা যাক কি করে কোন এপস্ ছাড়া আপনি ইউটিউব থেকে ভিডিও ডাউলোড করবেন ।

তো প্রথমেই আমরা যে ব্রাউজার দিয়ে ইন্টারনেট ব্যবহার করি সেই ব্রাউজারে প্রবেশ করি । যেমন আমি আমার কম্পিউটার থেকে Chrome ব্রাউজারে প্রবেশ করতেছি । আপনি যে কোন ব্রাউজার ব্যবহার করতে পারেন । তো ব্রাইজার থেকে আমরা ইউটিউবে প্রবেশ করছি । এখন যে ভিডিওটি আমরা ডাউনলোড করতে চাচ্ছি সেই ভিডিওটিতে ক্লিক করছি । যেমন ধরুন আমরা ইউটিউব থেকে অপরাধী গানটা ডাউনলোড করবো তো সেই গানটা ইউটিউবে প্লে করলাম । নিচের মতো ।

Oporadi

Oporadi

যে ভিডিওটি আমরা ডাউনলোড করতে চাচ্ছি সেই ভিডিওটির url বারে  গিয়ে বা address গিয়ে  https://www. এর পর  ss দিয়ে  youtube.com/watch?v=qbN7DtPAKQo  ইন্টার বাটন চাপুন । নিচের ছবির মতো ।

oporadhi

তারপর দেখুন নিচের মতো আসবে ।

Oporadhi

তারপর দেখুন ডাউনলোড হতে শুরু করবে । তো এই ছিলো আমাদের আজকের টিপস্ । আমাদের Next আপডেট পেতে আমাদের সাথেই থাকুন । আমাদের সাথে থাকার জন্য আমাদের সাইটের সাইটবারের উপরের দিকে Email Subscriber বক্সে আপনার  ইমেইল দিয়ে Subscribe বাটনে ক্লিক করুন । এতে করে হবে কি আমরা যখন  ই নতুন কোন টিপস্ পোস্ট করবো তখনই আপনার ইমেইলে একটা মেইল যাবে । এবং সবার আগে আপনি আমাদের পোস্টটি দেখতে পারবেন ।

YouTube Channel এর সাবস্ক্রাইব বাড়িয়ে নিন আনলিমিটেড

“““ ধন্যবাদ সবাইকে ’’’’’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here