আসসালামু আলাইকুম। ফ্রী টিউন্স ২৪ ডট কম এ আপনাকে স্বাগতম। কেমন আছেন বন্ধুরা…? আশা করি ভালো আছেন। আপনাদের শুভ কামনা করে শুরু করছি আজকের টিউটোরিয়াল। আজ আপনাদের দেখাবো কি করে আপনি আপনার মোবাইলের হটস্পট দিয়ে ডেক্সটপে ইন্টারনেট ব্যবহার করবেন। অনেক সময় মডেম দিয়ে নেট ব্রাউজ করতে গেলে নেট স্পিড কমে যায়। এটা আমি নিজেই পরীক্ষা করে দেখেছি। মডেমের থেকে মোবাইলের হটস্পট দিয়ে হাই স্পিডে ইন্টারনেট ব্যবহার করা যায়। তাই আমি রিকমেন্ড করবো আপনারা যারা মডেম দিয়ে নেট ব্রাউজ করেন তারা হাই স্পিডে ইন্টারনেট ব্যবহারের জন্য মাত্র ৪০০ টাকা খরচ করে আমার এই পদ্ধতিতে ইন্টারনেট ব্রাউজ করুন। তো চলুন দেখি কি করে হটস্পট দিয়ে ডেক্সটপে হাই স্পিডে নেট ব্রাউজ করবেন।

প্রথমেই আমাদের প্রয়োজন একটা Wifi Reciver । এটা আপনি কোন নিকটস্থ্য বড় বাজার থেকে সংগ্রহ করে নেবেন । এটার দাম কম ও আছে আবার বেশি ও আছে । ৫১২ কিলোবাইট Wifi Reciver ২০০ টাকা থেকে ২৫০ টাকার মতো। আর ১ এম.বি.পি.এস Wifi Reciver ৩৫০ থেকে ৪০০ টাকার মতো। ভালো হয় যদি আপনি ১ এম.বি.পি.এস Wifi Reciver কিনেন। এটা দেখতে নিচের ছবির মতো…!

 

 

এটার মধ্যে ২ টি জিনিস পাবেন । ১. Wifi Reciver আর ২. একটা সফটওয়্যারের ডিভিডি । নিচে দেখুন।

 

 

এখন আপনার প্রথম কাজ হবে Wifi Reciver এর প্যাকেট টি খুলে ডিভিডি এবং Wifi Reciver টি বের করুন। এরপর ডিভিডি টি আপনার পিসির ডিভিডি টিতে সফটওয়্যারের ডিভিডি টি ঢুকান। তারপর সফটওয়্যারটি Install করুন। Install প্রক্রিয়া শেষ হলে আপনার প্রথম কাজ হবে আপনার মোবাইলের ডাটা অন করা । তারপর মোবাইলের হটস্পট অন করুন। এরপর আপনার ক্রয় করা Wifi Reciver টি যে কোন একটি USB port এ ঢুকান । এখন দেখুন আপনার মনিটরে ডান পাশের নিচের দিকে নেটওয়্যার্ক মুডে নেটওয়ার্ক এক্সেস হবে অর্থাৎ আপনার কম্পিউটারে নেট পাবে। এখন আপনি আপনার কম্পিউটারে হাই স্পিডে ইন্টারনেট ব্রাউজ করুন।

 

ধন্যবাদ সবাইকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here