Home / টিপস্ & ট্রিক্স / মেমোরির ডিলেট হওয়া ফাইল ফিরিয়ে আনুন খুব সহজেই

মেমোরির ডিলেট হওয়া ফাইল ফিরিয়ে আনুন খুব সহজেই

আসসালামু আলাইকুম । ফ্রি টিউন্স ২৪ ডট কম এ আপনাকে স্বাগতম । কেমন আছেন বন্ধুরা …? আশা করি ভালো আছেন ..! আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি । আজ আপনাদেরকে দেখাবো কি করে আপনার মেমোরির ডিলেট হওয়া ফাইল ফিরিয়ে আনবেন খুব সহজেই । তো আমাদের ভুলের কারনে অনেক সময় আমাদের অনেক গুরুত্ব পূর্ন ফাইল মেমোরি বা পেনড্রাইভ বা ফোন মেমোরি থেকে ডিলেট হয়ে যায় । তখন আমরা হতাস হয়ে যায় হায় আমার সমস্ত গুরুত্বপূর্ন ফাইল ডিলেট হয়ে গেলো । এখন কি হবে …? চিন্তা করবেন না আপনাদের এই ধরনের সমস্যার জন্যই আমাদের আজকের এই পোস্ট । দয়া করে সম্পুর্ন পোস্ট টি মনোযোগ দিয়ে দেখুন । আশা করি আপনার সমস্ত ডিলেট হওয়া ফাইল ফিরে পাবেন । আর তাই ধর্য্য সহকারে দেখুন । তো চলুন শুরু করি ।

আপনার মেমোরি কার্ডের ফাইল কি করে ফিরিয়ে আনবেন নিচে দেখুন ।

প্রথমে আপনাকে একটা ফাইল রিকভারি সফটওয়্যার ডাউনলোড করতে হবে । এই কাজ আপনি গুগলে সার্চ দিয়ে করতে পারেন । আর সহজেই পেতে চাইলে নিচ থেকে ডাউনলোড এ ক্লিক করুন ।

Direct Download

 

ফাইল ডাউনলোড করার পর .Zip ফাইলটিকে  Unzip করে নিন । তারপর CardRecovery.v.5.20.Build.0212 ফোল্ডারে প্রবেশ করে CardRecovery.exe নামের ফাইলটাকে ইন্সটল করুন । তার পর ডেক্সটপ থেকে CardRecovery আইকনে ক্লিক করুন । তারপর Next বাটনে ক্লিক করুন । তারপর দেখুন নিচের মতো দেখতে পাবনে ।

 

Card Recovery

 

এই ১ম Step এ Drive Letter অপশনে আপনি কোন ড্রাইভ এর রিকভারি করতে চান সেটা সিলেট করেবেন । যেমন, মেমোরি কার্ড, পেনড্রাইভ, বা আপনার কম্পিউটারের হার্ড ডিক্স । এর ২য় অপশন বা Camera Brand and File Type অপশনে আপনার যেটা প্রয়োজন সেটা সিলেক্ট করবেন । যেমন, আপনার যদি Personal Photos ডিলেট হয়ে যায় তবে আপনি Photos  লেখার বামপাশের বক্সে টিক মার্ক দিন । এমনি ভাবে যেটা প্রয়োজন সেটাতে টিক মার্ক দিন । এরপর দেখু ৩য় অপশন Destination Folder । এখানে যে Path বা লোকেশন দেওয়া আছে আপনার রিকভারি ফাইল গুলো সেখানে পাবেন । আপনি চাইলে এই Path বা লোকেশন চেন্জ ও করতে পারেন । তার জন্য ডান পাশে Browse অপশনে ক্লিক করে Path বা লোকেশন দেখিয়ে দিন । এর পর আবার ও Next  বাটনে ক্লিক করুন ।

এরপর ২য় Step এ দেখুন আপনার ফাইল গুলো সার্চ করা হচ্ছে । সার্চ শেষ হওয়ার পুর্ব পর্যন্ত কোন কিছু করতে হবে না । সার্চ করা শেষ হলে নিচে দেখুন Next বাটন পাবেন । Next বাটনে ক্লিক করুন । এরপর দেখুন আপনার মুছে যাওয়া ফাইল গুলো একর পর এক সাজিয়ে এসেছে । এ পর্যায়ে আপনি যে যে ফাইল আপনার প্রয়োজন শুধু মাত্র সেই ফাইলটি সিলেক্ট করুন । তারপর Next/Finished এ ক্লিক করুন । ব্যাস কাজ শেষ । তারপর দেখুন আপনি যে Path বা লোকেশন দিয়েছিলেন সেখানে যান দেখুন আপনার সিলেক্ট করা ফাইল গুলো ফিরে এসেছে ।

যদি আপনাদের এই পোস্টটি ভালো লেগে থাকে তবে অবশ্যই লাইক কমেন্ট এবং শেয়ার করবেন ।

ধন্যবাদ সবাইকে ।

যারা এতোক্ষন মনোযোগ সহকারে পোস্টটি পড়েছেন ।
Facebook Comments
7400cookie-checkমেমোরির ডিলেট হওয়া ফাইল ফিরিয়ে আনুন খুব সহজেই
The following two tabs change content below.
লেখা-লেখি আমার পেশা বা নেশা দুটোই বলতে পারেন । আর তাই প্রতিনিয়ত ব্লগ থেকে নিজে শিখি এবং অন্যকে ব্লগ পোস্ট এর মাধ্যমে শেখায় ।

Check Also

Bkash app

বিকাশ এপ থেকে রিচার্জ করলেই ৫০% ক্যাশ ব্যাক

আসসালামু আলাইকুম । কেমন আছেন বন্ধুরা ..? আশা করি ভালো আছেন ! তো বন্ধুরা আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please wait...

আপনার ইমেইল দিন

আমাদের এই ব্লগে প্রকাশিত সকল আপডেট সবার আগে পেতে আপনার ইমেইল দিয়ে নাম দিয়ে সাইন আপ করুন ।
error: Content is protected !!