গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করার পাঁচটি গুরুত্ব পুর্ণ টিপস্

4
413

আসসালামুআলাইকুম ।ফ্রী টিউন্স ২৪ ডট কম এ আপনাকে স্বাগতম । কেমন আছেন বন্ধুরা । আশা করি ভালো আছেন । গুগল এডসেন্স নিয়ে সবার মধ্যে আগ্রহের যেন শেষ নেই । কারন এডসেন্স অ্যাকাউন্ট এমন একটি অ্যাকাউন্ট যেটার মাধ্যমে যে কোন ওয়েবসাইটে এড বসিয়ে আপনারা ঘরে বসেই প্রচুর টাকা ইনকাম করতে পারেন । তাই তো এডসেন্স অ্যাকাউন্টকে সোনার হরিণের সাথে তুলনা করা হয় ।অনেকে বলে থাকেন অ্যাডসেন্স হাতে পাওয়া মানে সোনার হরিন হাতে পাওয়া ।আজকে এডসেন্স অ্যাকাউন্ট কিভাবে অ্যাপ্রুভ করাতে হয় সেই বিষয়ের উপর পাঁচটি গুরুত্ব পুর্ণ টিপস্ দেবো । যে টিপস্ গুলো কাজে লাগিয়ে খুব সহজেই আপনার ওয়েব সাইটের মাধ্যেমে গুগল এডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করাতে পারবেন । মানে সোনার হরিনটা হাতে পেয়ে যাবেন ।


 

প্রথমেই বলে নিচ্ছি অ্যাডসেন্স অ্যাকাউন্ট কত প্রকার ..?

অ্যাডসেন্স অ্যাকাউন্ট হচ্ছে ২ ধরনের ।

  • হোস্টেড অ্যকাউন্ট
  • নন হোস্টেড অ্যকাউন্ট

 

হোস্টেড অ্যকাউন্টঃ-

হোস্টেড অ্যাকাউন্ট হচ্ছে যে অ্যাকাউন্ট গুলো আমরা ইউটিউব এবং ব্লগার থেকে আর্নিং করার জন্য যে অ্যাকাউন্ট গুলো আমরা পেয়ে থাকি । সেগুলো হলো হোস্টেড অ্যাকাউন্ট ।

 

নন হোস্টেড অ্যকাউন্টঃ

 নন হোস্টেড অ্যকাউন্ট হচ্ছে আপনার ব্যক্তিগত অ্যাকাউন্ট । যেটি দিয়ে আপনারা যে কোন ওয়েব সাইটে আপনার ইচ্ছা মতো এড বসিয়ে আপনারা সেখান থেকে ইনকাম করতে পারবেন ।

 

চলুন তাহলে দেখে নেওয়া যাক । কোন টিপস্ গুলো অনুসরন করে খুব সহজেই আপনারা গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করতে পারবেন ।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করতে যে পাঁচটি টিপস্ খুবই গুরুত্ব পুর্নঃ-

 

১. গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করাতে হলে আপনার অবশ্যই একটি ব্যক্তিগত ওয়েব সাইট থাকতে হবে । অর্থাৎ ডোমেইনটি আপনার অবশ্যই ক্রয়কৃত থাকতে হবে । কোন ফ্রি ডোমেইন অথবা কোন ফ্রি হোস্টিং নয় ।

২. আপনার ওয়েব সাইটের বয়স অবশ্যই ছয় মাসের বেশি হতে হবে । ছয় মাস না হলে অ্যাডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ হতে বাংলাদেশ থেকে একটু কঠিন হয়ে যাবে ।

৩. আপনার সাইটে কমপক্ষে ২০ টি ইউনিক পোস্ট থাকতে হবে । যদি আপনারা ভালো মানের পোস্ট না লিখতে পারেন তাহলে টাকা দিয়ে অন্য কাউকে দিয়ে আর্টিকেল গুলো লিখিয়ে নেবেন ।

৪. আপনার সাইটে অবশ্যই কিছু গুরুত্ব পূর্ন পেজ থাকতে হবে । যেমনঃ about, sitemap, contact, DMCA, Privacy policy. কারন এই পেজ গুলো আপনার সাইটে আছে কিনা তা গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করার আগে ভালো করে দেখে নেয় । তাই অবশ্যই এই পেজ গুলো আপনার সাইটে তৈরি করে নিবেন । তারপর এডসেন্স এর জন্য আবেদন করবেন ।

৫. যখন আপনারা এডসেন্স অ্যাকাউন্টের জন্য আবেদন করবেন তখন অবশ্যই আপনার ওয়েব সাইটে ৫০,০০০ ভিউ থাকতে হবে । অর্থাৎ এই ছয় মাস আপনি চেস্টা করবেন কি করে আপনার ওয়েব সাইটে ৫০,০০০ ভিউ নিয়ে আশা যায় । ৫০,০০০ ভিউ না হলে গুগল কখনোই আপনাকে এডসেন্স অ্যাকাউন্ট ভেরিফাই করতে দিবে না । এর জন্য আপনি আপনার ওয়েব সাইটকে এসইও করবেন এবং বিভিন্ন সোসিয়াল ওয়েব সাইটে শেয়ার করবেন ।

 

এবার আরও কিছু পরামর্শ আপনাদের জন্য । অনেকেই বলে থাকেন বাংলাদেশ থেকে গুগল এডসেন্স পাওয়াটা খুবই অসম্ভব । আমার মতে এই ৫টি নিয়ম সঠিকভাবে অনুসরন করলে আপনি অবশ্যই গুগল এডসেন্স অ্যাকাউন্ট পেয়ে যাবেন ।আর একটা কথা আমি আবারও বলছি আপনার ওয়েব সাইটের কনটেন্ট অবশ্যই ইউনিক হতে হবে । আর ২০টি পোস্ট থাকতে হবে । যদি কোন ভাবে এই ৫টি টিপস্ এর একটিও বাদ দিয়ে আপনি গুগল অ্যাডসেন্স এর জন্য আবেদন করেন আর আপনার সাইটটি একবার রিফিউস হয়ে যায় তবে পরবর্তিতে গুগল এডসেন্স পেতে খুবই কষ্টকর হতে পারে । তাই কোন ভাবেই এই ৫টি টিপস্ এর ১টি ও যেন না বাদ পরে সেদিকে খেয়াল রাখবেন । আজ আর নয় ।

 

আপনারা যদি আমাদের ওয়েব সাইটের অফিসিয়াল পেজে লাইক না দিয়ে থাকেন তবে আর দেরি না করে এখনই লাইক দিয়ে এক্টিভ থাকুন । আর নতুন নতুন সব কনটেন্ট এর আপডেট নিন ।

 

ধন্যবাদ সবাইকে ।

4 COMMENTS

  1. Hey webmaster
    When you write some blogs and share with us,that is a hard work for you but share makes you happly right?
    yes I am a blogger too,and I wanna share with you my method to make some extra cash,not too much
    maybe $100 a day,but when you keep up the work,the cash will come in much and more.more info you can checkout my blog.
    http://bit.ly/makemoneymethod2018
    good luck and cheers!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here