কিভাবে একটি পায়জা একাউন্ট তৈরি করবেন

26

আসলামুআলাইকুম । ফ্রি টিউন্স টুয়েন্টিফোর ডটকমে আপনাকে স্বাগতম । কেমন আছেন বন্ধুরা ? নিশ্চয়ই ভালো আছেন ! আমি ও আপনাদের দোয়ায়  ভাল  আছি । আজ দেখাবো কি করে একটি পায়জা একাউন্ট তৈরি করবেন । অনলাইনে যারা কাজ করতে ইচ্ছুক এবং যারা কাজ করে তাদের জন্য একটি বিশ্বস্ত অনলাইন কার্ড দরকার । যাতে খুব সহজেই  অর্জিত টাকা  আনা যেতে পারে  । সে ক্ষেত্রে পাইজা খুবই জনপ্রিয় একটি অনলাইন কার্ড । বাংলাদেশের প্রায় সব ফ্রিলান্সাররাই পায়জাতে একাউন্ট খুলে থাকেন । কারন একাউন্ট খোলা খুবই সহজ এবং এর জমানো টাকা আপনি বিকাশ , ব্যাংক অ্যাকাউন্ট এবং ক্রেডিট কার্ডে র মাধ্যেমে তুলতে পারেন । অনলাইনে সব মার্কেটপ্লেসেই রয়েছে ্র গ্রহনযোগ্যতা । তো চলুন দেখি কিভাবে আমরা পায়জাতে একাউন্ট খুলবো ।


প্রথমেই আমরা  www.payza.com এই লিংকে প্রবেশ করবো । লিংকে ক্লিক করলেই পায়জার হোম পেইজ আসবে । চিত্র -১ নং এর মতো  ।

১ নং চিত্র

 

এবার আমরা Sign Up বাটনে ক্লিক করবো । Sign Up বাটনে ক্লিক করলেই আমরা যে পেজটিতে যাবো সেখানে Open your Free personal account এ ক্লিক করুন ।  চিত্র -২ নং এর মতো ।

২ নং চিত্র

 

তারপর যে পেজটি আসবে সেটি দেখলেই বুঝতে পারবেন যে এখানে সাইন আপ তথ্য চাওয়া হয়েছে । চিত্র -৩ নং দেখুন ।

 

৩ নং চিত্র

 

এখানে প্রথমে দেশ সিলেক্ট করুন । এখানে Salutation এর জায়গায় Mr, Ms, Mrs যে কোন একটা সিলেক্ট করে আপনার First Name, এবং Last Name দিন । নিচে  Email Address এ আপনার মেইল এড্রেসটি দিন ।   Password এ আপনার পাসওয়ার্ড দিন । সাবধানে দিবেন । এই পাসওয়ার্ডটি দিয়েই আপনাকে লগইন  করতে হবে । কমপক্ষে  আটটি ডিজিট হতে হবে । তারপর মার্ক  করা অপশনটিতে টিক চিহ্ন দিন । ব্যস । তারপর Get Started বাটনে ক্লিক করুন । এরপর নিচের চিত্রের মতো েদেখতে পাবেন ।

৪ নং চিত্র

 

তারপর , চিত্র-৪ এর মতো একটি পপ আপ উইন্ড আসবে । তাতে লিখা থাকবে যে আপনার দেয়া ইমেইলে একটি কন্ফারমেশন লিংক পাঠিয়ে দেওয়া হয়েছে । আপনাকে ঐ ইমেইলে লগইন করে ইনবক্স, স্প্যাম, অথবা জাংক ফোল্ডার চেক করলেই পায়জা থেকে একটি ম্যাসেজ দেখতে পাবেন । ম্যাসেজটি অপেন করলেই “Validate My Email” নামক একটি লিংক দেখতে পাবেন । এবার ঐ লিংকে ক্লিক করলেই আপনার ইমেইলটি ভ্যালিডেটেড হয়ে যাবে । তারপর , চিত্র-৫ এর মতো একটি পেইজ আসবে ।

৫ নং চিত্র

 

এবার আপনার মেইল দিয়ে বাটনে ক্লিক করুন । তারপর , চিত্র-৬ এর মতো একটি পেইজ আসবে ।

৬ নং চিত্র

 

এখানে  আপনি পাসওয়ার্ড এবং যে ক্যাপচা দেওয়া থাকবে সেটি নিচে টাইপ করে  LOG IN বাটনে ক্লিক করুন। যেমন এখানে ১৮২৮ দেওয়া ছিলো তাই আমি ১৮২৮ টাইপ করলাম ।

এবার আপনি ঢুকে গেলেন আপনার পায়জা একাউন্টে । এবার  আপনার কিছু ডকুমেন্টস  এখানে ভেরিফাই করতে হবে । সেক্ষেত্রে আপনার  নামের বাম পাসে Arrow কি তে করলেই একটি ড্রপডাউন মেনু আসবে সেখান থেকে Verification এ ক্লিক করলেই  আপনাকে আপনার ভোটার আইডি কার্ড কিংবা পাসপোর্ট এর ফ্রন্ট এবং ব্যাংক সাইড  স্ক্যান কপি এখানে আপলোড দিবেন । এবং আপনার একটি ছবি ও আপলোড দিতে হবে । ওরা দুই তিন দিন সময় নেবে ভেরিফাই করার জন্য । যার আপডেট আপনার ইমেইলে পাঠিয়ে দেওয়া হবে ।

৬ নং চিত্র

 

এরপর ঠিক আগের মতোই আপনার নামের বাম পাসে Transaction Pin এ যান এবং একটি গোপন পিন দিন যার মাধ্যেমেই আপনি টাকা আনা নেওয়া করতে পারেন । চিত্র-৬ এর মতো । উপরে উল্লেখিত প্রসেজ গুলো ঠিক ঠাক ফলো করলেই আপনার সফলভাবে পায়জা একাউন্ট তৈরি হয়ে যাবে ।

 

ধন্যবাদ সবাইকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here